fbpx
You are here
Home > অন্যান্য > এক বছরের জন্য নিষিদ্ধ হলেন আফগান বোলার!

এক বছরের জন্য নিষিদ্ধ হলেন আফগান বোলার!

এক বছরের জন্য নিষিদ্ধ হলেন আফগান বোলার!

এক নারী অতিথির সাথে বাজে ব্যবহারের কারণে এক বছরের জন্য নিষিদ্ধ হলেন আফগান পেসার আফতাব আলম। সম্প্রতি বিশ্বকাপ চলাকালীন সময়ে ঘটে এই ঘটনা। এর আগে বিশ্বকাপ চলাকালীন সময়েই তাকে দেশে ফেরত পাঠায় আফগান বোর্ড। তখন এর কারণ জানা না গেলেও শাস্তি ঘোষণার পর সবার সামনে আসে ব্যপারটি। বোর্ডের সাথে চুক্তি স্থগিত করার পাশাপাশি আগামী এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে আফতাবকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে আফগান বোর্ড।

ঘটনাটি ঘটে ২২ জুন ভারতের বিপক্ষে ম্যাচের পর। সাউদাম্পটনে ম্যাচ শেষে হোটেলে ফেরার পর এক নারী অতিথির সাথে খারাপ ব্যবহার করেন আফতাব। পরে এ ঘটনা নিয়ে তদন্তের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু পরের দিন ২৩ জুন আইসিসির অ্যান্টি করাপশন কমিটির বৈঠকে এই পেসার থাকেন অনুপস্থিত। এ অপরাধে পরের দুই ম্যাচের জন্য তাঁকে নিষিদ্ধ করেন আফগান কোচ ফিল সিমন্স। পরে জানা যায়, সেদিন টিম হোটেলে না থেকে লন্ডনে নিজের এক আত্মীয়ের বাসায় অবস্থান করছিলেন আফগান এই পেসার।

এই ঘটনার দিন-চারেক পর আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া হয় আফতাবকে। পরে কাবুলে অনুষ্ঠিত হওয়া আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এক বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়, আগামী এক বছরের জন্য সকল ধরণের আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হবে তাকে। এর সাথে বোর্ডের সঙ্গে থাকা তার সকল ধরণের চুক্তিও স্থগিত থাকবে।

উল্লেখ্য, এর আগেও বিতর্কে জড়িয়েছিলেন আফতাব। ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে ভারত-পাকিস্তান ম্যাচের দিন স্টেডিয়ামে কিছু বন্ধুবান্ধব নিয়ে এসেছিলেন তিনি। তিনি সহ তাদের সবাইকে ভিআইপি দর্শক হিসেবে মাঠে ঢুকতে দেওয়ার জন্য মাঠ কর্মকর্তাদের অনুরোধ করেন তিনি। তারা রাজি না হওয়ায় এক পর্যায়ে অনেকটা জোর করেই তিনি ঢুকে পড়েন তিনি সেখানে। পরে তাকে সেখান থেকে বারবার চলে যেতে বলা হলেও তিনি রাজি হচ্ছিলেন না। পরবর্তিতে অনেক সময় ধরে তর্কাতর্কির পর সেখান থেকে বের হয়ে যান তিনি।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে