fbpx
You are here
Home > ফুটবল > এএফসি চ্যাম্পিয়নশিপে শুরুতেই হোঁচট যুবাদের!

এএফসি চ্যাম্পিয়নশিপে শুরুতেই হোঁচট যুবাদের!

এএফসি চ্যাম্পিয়নশিপে শুরুতেই হোঁচট যুবাদের!

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ বাংলাদেশের জন্য যেন এক গোলকধাঁধাঁ। সর্বশেষ ২০০২ সালে এই টুর্নামেন্টের বাছাইপর্ব পাড় হয়েছিল বাংলাদেশ। এরপর প্রায় ১৭ বছর ধরে আর চূড়ান্তপর্বে ওঠা হয়নি লাল-সবুজদের। এ বছরও আগের গল্পের পুনরাবৃত্তি। হতাশার গল্প বদলে দেওয়ার মিশনের শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ যুবা ফুটবলাররা। প্রথম ম্যাচেই বাহরাইনের কাছে ৩-০ গোলে হেরে গেছে ফাহিম-ইয়াসিনরা।

গতকাল বুধবার বাংলাদেশ সময় রাত দশটায় বাহরাইনের খালিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে স্বাগতিকদের মুখোমুখি হয় বাংলাদেশ। আগের গল্প বদলে আক্রমণাত্মক ফুটবল মানসিকতা দেখাতে চেয়েছিলেন লাল-সবুজদের কোচ অ্যান্ড্রু পিটার টার্নার। তবে এবারও পুরোপুরি ব্যর্থ টার্নারের শিষ্যরা। স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের শুরুটা ভালই করেছিল বাংলাদেশ। তবে সময় গড়ানোর সাথে সাথে সেই পারফরম্যান্স উজ্জ্বলতা হারাতে থাকে।

প্রথমার্ধ শেষের ঠিক আগ মুহুর্তে লিড নেয় বাহরাইন। দ্বিতীয়ার্ধে অবশ্য সমতায় ফেরার বেশ কিছু সুযোগ তৈরি করে বাংলাদেশের যুবারা। তবে প্রতিটি আক্রমণই ডিবক্সের সামনে এসে এলো মেলো হয়ে গেছে। আক্রমণ-পাল্টা আক্রমণের খেলায় ম্যাচ জমে উঠলেও গোল মুখ খুলতে পারছিল না লাল-সবুজরা। উলটো ম্যাচ শেষের আগ মুহুর্তে জোড়া গোল খেয়ে স্বপ্ন যাত্রায় বড় ধরণের ধাক্কা খায় বাংলাদেশ।

উল্লেখ্য, বাছাই পর্বের এই টুর্নামেন্ট হচ্ছে মোট ১১টি গ্রুপে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন এবং সেরা ৪ রানার্সআপ দলের সঙ্গে স্বাগতিক উজবেকিস্তানকে নিয়ে আগামী বছর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের চূড়ান্ত পর্ব। নক আউটপর্ব নিশ্চিত করতে হলে পরের দুটো ম্যাচই জিততে হবে বাংলাদেশকে। আগামী ম্যাচ দুটিতে বাংলাদেশের প্রতিপক্ষ জর্ডান এবং ভুটান।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে