fbpx
You are here
Home > ক্রিকেট > ইমার্জিং টিম এশিয়া কাপে আফিফ-শান্তদের সাথে সৌম্য!

ইমার্জিং টিম এশিয়া কাপে আফিফ-শান্তদের সাথে সৌম্য!

ইমার্জিং টিম এশিয়া কাপে আফিফ-শান্তদের সাথে সৌম্য!

আগামী ১৪ নভেম্বর থেকে বাংলাদেশে শুরু হচ্ছে ইমার্জিং টিম এশিয়া কাপ। আর এই টুর্নামেন্টকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। এই দলে রাখা হয়েছে বাংলাদেশের ভারত সফরের টি-টোয়েন্টি দলে থাকা সৌম্য সরকারকে। সৌম্য সরকার ছাড়াও ঐ দল থেকে আরও ডাক পেয়েছেন নাঈম শেখ, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব এবং আবু হায়দার রনি। দলের অধিনায়ক করা হয়েছে নাজমুল হোসেন শান্তকে।

ওয়ানডে ফরম্যাটের এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশের ঘোষিত দলটি মূলত বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ ক্রিকেটারদের নিয়ে গড়া। তবে এই একাদশে সৌম্য সরকারের উপস্থিতি একটু অবাক করার মতো। সাবেক ও বর্তমান মিলে জাতীয় দলে খেলা মোট আট জন ক্রিকেটার আছেন এই দলে। নাঈম-আফিফ ছাড়াও এর মধ্যে জাতীয় দলে খেলা শান্ত, জাকির হাসান এবং মাহেদী হাসানও জায়গা পেয়েছেন এই দলে। এদিকে বাকি সাত জনের এখনও অভিষেক হয়নি।

উল্লেখ্য, মোট আটটি দেশ নিয়ে হচ্ছে এই টুর্নামেন্ট। বাংলাদেশের গ্রুপে রয়েছে ভারত, হংকং এবং সংযুক্ত আরব আমিরাত। এদিকে অন্য গ্রুপের দলগুলো হলো শ্রীলংকা, পাকিস্তান, আফগানিস্তান এবং ওমান। গ্রুপ রাউন্ড শেষে প্রতি গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সেমিফাইনালে। আর এরপর সেখান থেকে ফাইনালে নিষ্পত্তি হবে শিরোপার। গ্রুপ পর্বের ম্যাচগুলো কক্সবাজার এবং বিকেএসপিতে অনুষ্ঠিত হলেও সেমিফাইনাল এবং ফাইনাল হবে মিরপুরে।

১৫ সদস্যের বাংলাদেশ দলঃ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, ইয়াসির আলী চৌধুরী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, সৌম্য সরকার, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, মেহেদী হাসান রানা, সুমন খান, মাহিদুল ইসলাম অংকন, আবু হায়দার রনি এবং মাহেদী হাসান।

বাংলাদেশের খেলার সূচিঃ

১৪ নভেম্বরঃ বাংলাদেশ ইমার্জিং টিম বনাম হংকং ইমার্জিং টিম; বিকেএসপি ৪, সাভার

১৬ নভেম্বরঃ বাংলাদেশ ইমার্জিং টিম বনাম ভারত ইমার্জিং টিম; বিকেএসপি ৩, সাভার

১৮ নভেম্বরঃ বাংলাদেশ ইমার্জিং টিম বনামসংযুক্ত আরব আমিরাত ইমার্জিং টিম; বিকেএসপি ৩, সাভার

২০ নভেম্বরঃ প্রথম সেমিফাইনাল; শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম, ঢাকা

২১ নভেম্বরঃ দ্বিতীয় সেমিফাইনাল; শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম, ঢাকা

২৩ নভেম্বরঃ ফাইনাল; শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম, ঢাকা

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে