fbpx
You are here
Home > ক্রিকেট > আলোক স্বল্পতার দিনে ভারতের রোহিত-রাহানে শো!

আলোক স্বল্পতার দিনে ভারতের রোহিত-রাহানে শো!

আলোক স্বল্পতার দিনে ভারতের রোহিত-রাহানে শো!

ভারতে সফর করছে দক্ষিণ আফ্রিকা। সেখানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় টেস্ট সিরিজ খেলছে প্রোটিয়ারা। ইতিমধ্যে ৩ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। আজ তারা মুখোমুখি হয়েছিল সিরিজের শেষ টেস্টে। তবে খেলা চলাকালীন সময়ে আলোক স্বল্পতা বাঁধা হয়ে দাঁড়ালে প্রথম দিন মাত্র ৫৮ ওভারের খেলা সম্পন্ন হয়। দিন শেষে ভারত সংগ্রহ করে ৩ উইকেট হারিয়ে ২২৪ রান।

রাঁচি টেস্টে টস জিতে আগে ব্যাট করতে নামে ভারত। তবে ভারতীয় ইনিংসের শুরুটাতে ভয় ধরিয়ে দেন প্রোটিয়া পেসার রাবাদা। দলীয় ১২ রান এলগারের হাতের ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান মায়াঙ্ক আগারওয়ালকে। এর কিছুই পরে দলীয় ১৬ রানে ফেরান পুজারাকে। রানের খাতা খোলার আগেই রাবাদার এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফেরেন পুজারা। এরপরে ক্রিজে নামা অধিনায়ক কোহলিকে সাথে নিয়ে ম্যাচের হাল ধরেন ওপেনার রোহিত শর্মা।

তবে বেশিক্ষণ টিকতে পারেনি এই জুটি। দলীয় ৩৯ রানে কোহলিকে ফেরান নর্টজে। এলবিডব্লিউ হয়ে ফেরা আগে ২২ বলে ১২ রান করেন বিরাট। তবে এই পর্যন্তই ছিল প্রোটিয়া শো। দিনের বাকি সময়টা চলেছে রোহিত-রাহানে শো। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষে ভারতীয় স্কোরবোর্ড ৩৯ রানে ৩ উইকেট থেকে দাঁড়ায় ২২৪ রানে ৩ উইকেট। রোহিত পূর্ণ করেন নিজের সেঞ্চুরি। আর ফিফটি তুলে নিলেও রাহানে অপেক্ষায় আছেন নিজের সেঞ্চুরির। ১১৭ রানে রোহিত এবং ৮৩ রানে রাহানে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

ভারত ১ম ইনিংসঃ ২২৪/৩*, ৫৮ ওভার (মায়াঙ্ক ১০, রোহিত ১১৭*, পুজারা ০, কোহলি, ১২, রাহানে ৮৩*; রাবাদা ২/৫৪, নর্টজে ১/৫০)

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে