fbpx
You are here
Home > ক্রিকেট > আফগান টেস্টকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি মানছেন মুমিনুল!

আফগান টেস্টকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি মানছেন মুমিনুল!

আফগান টেস্টকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি মানছেন মুমিনুল!

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার অ্যাশেজ সিরিজ দিয়ে শুরু হয়ে গেছে বিশ্ব টেস্ট চ্যম্পিয়নশিপ। ইতিমধ্যে তারা খেলে ফেলেছে দুটি টেস্ট। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার পরে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে শ্রীলঙ্কা-নিউজিল্যান্ডেরও। ইতিমধ্যে তারাও খেলে ফেলেছে একটি টেস্ট। আগামী নভেম্বরে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়িনশিপ। এর আগে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। আর এই টেস্টকেই চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে মনে করছেন মুমিনুল হক।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচটি শুরু হবে আগামী ৫ সেপ্টেম্বর। দেশের মাটিতে বাংলাদেশ ফেভারিট হলেও আফগানিস্তানকে ছোট করে দেখছেন না মুমিনুল। আজ মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলা হবে আমাদের জন্য ভালো একটা প্রস্তুতি। আমাদের সবার জন্যই দারুণ সুযোগ। ভারতের ম্যাচের আগে আফগানদের স্পিন আক্রমণ সামলানোয় আমাদের ব্যাটস্যানদের ভালো প্রস্তুতি হবে। সবাই জানে, তাদের স্পিন আক্রমণ কতটা ভয়ঙ্কর।”

টেস্ট চ্যাম্পিয়নশিপে মোট ১৪টি ম্যাচ খেলবে বাংলাদেশ। আর এতো বেশি ম্যাচ খেলার সুযোগ পাওয়াটা বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো হবে জানিয়ে তিনি আরও বলেন, “টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ায় দেশের জন্য ভালো হয়েছে। দেশের ক্রিকেটের জন্য এটা খুব ভালো। ব্যক্তিগতভাবে আমি খুব খুশি, কেন না টেস্ট ক্রিকেট আমাদের দেশে সেভাবে ফোকাস হয় না। এখন বেশি বেশি টেস্ট খেলার সুযোগ আসবে।”

এদিকে আগে মুমিনুলকে জাতীয় দলে নিয়মিত দেখা গেলেও এখন তেমন একটা নিয়মিত নন তিনি। প্রায় ছয় মাস পর জাতীয় দলে খেলার সুযোগ তার সামনে। তবে সুযোগ পেলে মানিয়ে নিতে সমস্যা হবে না জানিয়ে এই বাঁহাতি ব্যাটসম্যান বলেন, “এসব ক্ষেত্রে মানসিকভাবে অনেক শক্ত হতে হয়। শারীরিকভাবেও সামর্থ্যবান হতে হয়। আশা করি আমার তেমন কোনও সমস্যা হবে না। এটায় আমি অভ্যস্ত হয়ে গেছি। কয়েক দিন আগে ভারতে আমি তিন-চারটা চারদিনের ম্যাচ খেলেছি। খেলার মধ্যে থাকলে পারফর্ম করা সহজ হয়। আসলে এসব ব্যাপার কঠিনভাবে নিলে কঠিন, সহজভাবে নিলে সহজ।”

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে