fbpx
You are here
Home > টেনিস > অবিশ্বাস্য ফোরহ্যান্ড শটে কোয়ার্টারে নাদাল!

অবিশ্বাস্য ফোরহ্যান্ড শটে কোয়ার্টারে নাদাল!

অবিশ্বাস্য ফোরহ্যান্ড শটে কোয়ার্টারে নাদাল!

বয়স এখন ৩৩। তবে ফিটনেস আর খেলা দেখলে তা কেউ বিশ্বাস করবে না। অন্তত গতকাল ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে যারা তার খেলা দেখেছেন তারা তা অবশ্যই না। বলছি স্প্যানিশ টেনিস তারকে রাফায়েল নাদালের কথা। এই বয়সেও গতকাল মারিন চিলিচের বিপক্ষে যেই অবিশ্বাস্য ফোরহ্যান্ড স্ট্রোক খেললেন তাতে পরিচয় পাওয়া গেলো কখনও হাল না ছাড়া এক টেনিস খেলোয়াড়ের।

মারিন চিলিচের বিপক্ষে প্রথম গেমে ৬-৩ এ জেতার পর দ্বিতীয় গেমে ৩-৬ এ হেরে যান রাফায়েল নাদাল। তৃতীয় গেমে আবার ৬-১ এ জয় তুলে নেন নাদাল। শেষ গেমে মারিন চিলিচের ব্যাকহ্যান্ড ভলি নেটের ডান পাশের সাইড লাইন পার হয়ে বের হয়ে যাচ্ছিল। যে কোন টেনিস খেলোয়াড়ই এমন শটে বল ছেড়ে দিতেন। তবে নাদাল দেখালেন যে তিনি এই সকল খেলোয়াড়দের বাইরে।

বেসলাইনের অন্যপাশ থেকে দৌঁড়ে এসে বল কোর্টে পড়ার গুটি কয়েক মাইক্রো সেকেন্ড আগে নাদাল খেলেলেন ফোরহ্যান্ড শট। তার এই ফোরহ্যান্ড শটে বল নেটের পাশ ঘেঁষে বেরিয়ে গিয়ে পড়লো মারিনের কোর্টে। আর দুর্দান্ত এই শটে শেষ গেমে জয় তুলে নিয়ে ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন নাদাল।

এদিকে, মেয়েদের এককে কাল চতুর্থ রাউন্ড থেকে ছিটকে গেছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাওমি ওসাকা। বেলিন্ডা বেনেচিচের কাছে ৭-৫, ৬-৪ গেমে হেরে যান এই জাপানি টেনিস তারকা। এই হারে মেয়েদের র‌্যাঙ্কিংয়ে ওসাকা আর থাকছেন না শীর্ষস্থানে। শীর্ষস্থানে এবার উঠে আসবেন এ বছর ফ্রেঞ্চ ওপেনজয়ী অ্যাশলে বার্টি। উল্লেখ্য, কোয়ার্টার ফাইনালে এবার পৌঁছাতে পারেননি নোভাক জোকোভিচ। তবে নাদালের মতো রজার ফেদেরারও নিশ্চিত করেছেন শেষ আট।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে